About Us

ইতল বিতল একটি বাংলা কমিউনিটি ব্লগ। কমিউনিটি ব্লগ মানেই সবার জন্য উন্মুক্ত। যে কেউ এখানে লিখতে পারেন যদি তার লেখা মানসম্মত হয়।

ইতল বিতল ব্লগটি প্রতিষ্ঠিত হয় ২০১৯ সালে। এক কথায় বলতে গেলে এটি জনগণের ব্লগ। এখানে লেখকগণ তাদের গল্প তুলে ধরেন লিখিত আকারে, ছবির মাধ্যমে অথবা ভিডিওর মাধ্যমে। আমরা সেই গল্পগুলো এই ব্লগের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের যেকোন প্রান্তে ছড়িযে ছিটিয়ে থাকা বাংলা ভাষাভাষী লোকদের কাছে পৌঁছে দিই।

জীবন ছোট বলেই মহান। এই ছোট্ট জীবনের অনেক সময় আমরা ব্যায় করি অনলাইনে। আপনার সেই সময়কে অর্থবহ করে তুলতে ইতল বিতল চেষ্টারত। আমাদের ব্লগ থেকে আপনি জানতে পারবেন কারো ভ্রমণ অভিজ্ঞতা, কারো জীবনযাপনের অভিজ্ঞতা, সমসাময়িক বিষয় নিয়ে ভাবনা, কারো মূল্যবান মতামত, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জ্ঞান, কোন মুভি দেখার পর তৈরি হওয়া কারো অনুভূতি, আবার কারো কোন লেখা আপনাকে বিনোদিত করবে।

বই নিয়ে, শিক্ষামূলক বিষয় নিয়ে লেখা আমরা প্রকাশ করি। গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ, হাস্যরস, খেলাধূলা, বিতর্কিত বিষয় নিয়ে আমরা লেখা প্রকাশ করে থাকি যেন পাঠকরা তাদের মতামত তুলে ধরতে পারে। সেই সাথে অভিজ্ঞ লেখকদের বিভিন্ন টিউটোরিয়াল আমরা প্রকাশ করছি যা আপনাকে আরো দক্ষ হতে সাহায্য করবে।

অভিজ্ঞ ডাক্তার এবং জীবন অভিজ্ঞতা থেকে অনেকেই লিখছেন স্বাস্থ্য বিভাগে। সেই সাথে আমাদের চারপাশে ঘটে যাওয়া সেরা কিছু ঘটনা আপনাদের সামনে তুলে ধরতে সচেষ্ট রয়েছি আমরা। আমরা কথার বৈচিত্র্যকে তুলে ধরার চেষ্টা করি যা সবসময় কথোপকথনের অংশ হয়ে উঠে না। আমরা আন্তরিকতার সাথে বিভিন্ন বিষয় এবং বিভিন্ন দৃষ্টিকোণকে তুলে ধরার চেষ্টা করি। আমরা যখনই সম্ভব একাধিক সূত্রের মাধ্যমে তথ্য যাচাই এবং নিশ্চিত করার চেষ্টা করি।

বিভিন্ন মনীষীর বাণী আপনাদের সামনে তুলে ধরার জন্য রয়েছে আমাদের বাণী বিভাগ। আমরা বিশ্বাস করি একটি বাণী জীবনকে বদলে দিতে পারে।

একটি ম্যাগাজিন যেমন জীবনের বিভিন্ন দিককে তুলে ধরতে চায় তেমনি চাই আমরাও। ইতল বিতলকে তাই একটি অনলাইন ম্যাগাজিনও বলতে পারেন।

আমাদের লক্ষ্য

মানুষের অভ্যন্তরীণ সুকুমারবৃত্তির বিকাশ, জ্ঞানের চর্চা, সিটিজেন জার্নালিজম, অন্যের কল্পনার প্রকাশের মাধ্যমে আপনার কল্পনাশক্তির উন্মেষ ঘটানোই ইতল বিতলের উদ্দেশ্য।

ভিত্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৩৯ নং অনুচ্ছেদে চিন্তা ও বিবেকের স্বাধীনতা এবং বাক্-স্বাধীনতা প্রদান করা হয়েছে। ৩৯ নং অনুচ্ছেদের ২(ক) তে প্রত্যেক নাগরিকের বাক্ ও ভাব প্রকাশের স্বাধীনতা দেওয়া হয়েছে। এর উপর ভিত্তি করেই ইতল বিতল প্রতিষ্ঠিত।

যোগাযোগ

ইতল বিতল ব্লগ সম্পর্কে যেকোন বিষয়ে জানতে আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের ইমেইল এড্রেস:

itolbitol.comCHARACTER SEQUENCE@gmail.com

অথবা ফেইসবুকে আমাদেরকে মেসেজ করতে পারেন। আমাদের পেইজ: facebook.com/itolbitol.com

  • নিয়মিত আপডেট পাওয়া যাবে একমাত্র আমাদের ফেইসবুক পেইজে: facebook.com/itolbitol.com
    পেইজটি ভিজিট করে এর পোস্টগুলোতে লাইক/কমেন্ট করে অ্যাকটিভ থাকুন।
  • লিংকডইনে আমরা: linkedin.com/company/itolbitol

প্রধান সম্পাদক

হ্যারি বিকুল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেছেন। ভালোবাসেন ব্লগিং করতে এবং অন্যের লেখা পড়তে। অবসর সময় কাটান ভালো মুভি দেখে। সারা বিশ্ব ঘুরে দেখতে চান।