প্রথম পাতা > মাষ্টার দা

হেলিকপ্টার

বাইরে আর পারি না বেড়োতেআবার যাব ঘুরতে!!!?তাই কিনেছি কপ্টারশোধ নেবো সবটার। অনলাইনের বাজার,একটু খানি উড়েইউসুল টাকা হাজার। উড়তে গিয়ে খেয়ে আছাড়ইঞ্জিন বেচারা হয়েছে সাবাড়।কই ভেবেছি লাগিয়ে ক্যামেরাড্রোন বানিয়ে দেখব এবারধরণীর চেহারা। এখন উড়বেটা কি ছাই!চাকা থাকলেও হতো একটুমনের কোণে ঠাই । উড়তে পেরেও পাখির আছে ঠ্যাং,কপ্টারেতে দিলেও চাকাব্যাঙ করতো ঘ্যাঙর ঘ্যাঙ।

Read More

উদাসীন লেখকের মনের কথা

(মীর মশাররফ হোসেনের “উদাসীন পথিকের মনের কথা”র শিরোনামের অনুকরণ, যদিও বিষয়বস্তুর সাথে কোন মিল নাই) না পইড়া হয় না লেখা!আমি শুধু করি লেখার ধান্দাগলায় ঝুলাইয়া লেখকের ঝান্ডা। বইসা বইসা লাইক গুনিকে কি বলে তাহাই শুনি। লেইখা লেইখা হইছি অন্ধনা পইড়া ছড়াইছি গন্ধ।

Read More

শুকিয়ে যাওয়া নদী

আমি এক শুকিয়ে যাওয়া নদীযার অন্তরে আজ উত্তপ্ত বালুরাশি,মরুভূমির হাহাকার হৃদয় জুড়েপিপাসায় করুণ আর্তনাদ নিরবধি। আমি এক শুকিয়ে যাওয়া নদী।নব যৌবনে উপচে পড়ি না আরবুকের মাঝে নেই সেই হিল্লোল,নেই সেই দূর্বার দূরন্ত গতি। আমি এক শুকিয়ে যাওয়া নদী।বাজে না আর জলের কলকল ধ্বনিক্লান্তিহীনভাবে বয়ে চলার বালাই নেই,নেই দুধারে সবুজের সমাধি। আমি এক শুকিয়ে

Read More
village road

গ্রাম্য আলাপ

চিন্তিত শ্বশুর মশাইআসে না কেনো মেয়ের জামাই! জামাই গেছে দুইদিন হয়আছে আবার লকডাউনের ভয়! করোনায় ভয় নাইমেয়ের জামাই আসা চাই। জামাই বাবাজি আসার বেলায়করোনারা নাকি দূরে পালায়! ছুটি-ছাঁটার যতো মাসমেয়ে-জামাই বারোমাস। খরচা-পাতির ঠেলা যতোছেলেরা আছে মনের মতো। জামাই-শ্বশুর জিন্দাবাদকরোনার মাথায় হাত।

Read More