প্রথম পাতা » বিজ্ঞান ও প্রযুক্তি » পানি দিয়ে তৈরি মানুষ

পানি দিয়ে তৈরি মানুষ

আজকে একটি ভিডিও শেয়ার করবো আপনাদের সাথে। পানি দিয়ে মানুষের আকৃতি তৈরি করার ভিডিও।

গ্যাটোরেড নামে একটি কোম্পানি শুধু তাদের একটি বিজ্ঞাপনের জন্য এই প্রযুক্তিটি স্ক্র্যাচ থেকে বা আড়ম্ভস্থল থেকে তৈরি করেছিল। ২,৫০০ স্যুইচ ব্যবহার করা হয়েছে পানিপ্রবাহচালু এবং বন্ধ করার জন্য এবং মোশন ক্যাপচার বলে দেয় কীভাবে তা করতে হবে। ফলাফল অবিশ্বাস্য।

পানির ফোঁটা এই গ্যাটোরেড বিজ্ঞাপনে আশ্চর্যজনকভাবে মানব আকৃতির অ্যানিমেশন তৈরি করে। আপনার মনে হবে একজন মানুষ দৌড়াচ্ছে বা লাফাচ্ছে। কিন্তু আসলে তা নয়। আসলে পানি উপর থেকে পড়ছে। কখন পড়বে, কোথায় পড়বে, কতটুকু পড়বে এগুলো নিয়ন্ত্রণ করার মাধ্যমে একে মানব আকৃতি দেওয়া সম্ভব হয়েছে। ইঞ্জিনিয়ার, ডিজাইনার, ফিল্মমেকার বা কোডার, সবাইকে যেন একসাথে করে বিষয়টি করা হয়েছে যা সত্যিই কঠিন বিষয়।

এনার্জি ড্রিংকের এমন বিজ্ঞাপন দেখে একজন দর্শক এভাবে তার অভিব্যাক্তি ব্যক্ত করেছেন: “আমি এনার্জি ড্রিংক খাই না। তবে এই ভিডিওটি দেখে আমার মনে হয়েছে তাদের এই চমৎকার কাজকে সাপোর্ট দেওয়ার জন্য একবারের জন্য হলেও আমি এনার্জি ড্রিংকটি কিনে খাবো।”

কথা না বাড়িয়ে চলুন ভিডিওটি দেখে নেই:

দেখুন পৃথিবী কত এগিয়ে যাচ্ছে। আর আমরা পরে আছি কতো আজেবাজে বিষয় নিয়ে!

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিজ্ঞান ও প্রযুক্তি থেকে আরও পড়ুন

বিকুল
বিকুল
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করেছেন। ভালোবাসেন ব্লগিং করতে এবং অন্যের লেখা পড়তে। অবসর সময় কাটান ভালো মুভি দেখে। সারা বিশ্ব ঘুরে দেখতে চান।

ইতল বিতলে আপনার লেখা আছে?আজই লিখুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *